আসুন শীতার্ত মানুষের পাশে দাঁড়াই

আজাদী ডেস্ক

বুধবার , ৯ জানুয়ারি, ২০১৯ at ৩:৩৮ পূর্বাহ্ণ
60

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গত সোমবার নগরীর ফিরিঙ্গী বাজার ওয়ার্ডে শীতার্ত মানুষের মাঝে ৩৫০টি কম্বল বিতরণ করেন। সিটি মেয়র গরিব ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করার জন্য সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানান।
নগরীর ৪১টি ওয়ার্ডের দরিদ্র ও শীতার্ত জনগোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রী ১৩ হাজার কম্বল বরাদ্দ দিয়েছেন। এসব কম্বল গত সোমবার থেকে নগরীর শীতার্ত মানুষের মাঝে বিতরণ শুরু হয়েছে।
এ সময় প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর লুৎফন্নেছা দোভাষ বেবী, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন, বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, আবদুল হাই, শিক্ষক শাহাদাত হোসেন, হাজী ইমরান কাদের, নাছির আহমেদ, সমিরণ সর্দার, অনিল সর্দার, কুঞ্জ বিহারী দাশ, জাফর আহমদ, আবুল হাশেম বাবুল, মনজুর মোরশেদ, সবির আহমদ, সামশুদ্দিন আহমদ, আফসার উদ্দিন আহমেদ, খোরশেদ আলম রহমান, তাজউদ্দিন রিজভী, সাইফুদ্দিন আহমেদ, কামরুল হক, জাহাঙ্গীর আলম, আবদুল আজিজ, এনামুল হক, তারাপদ দাশ, আবদুল মতিন, সুজিত দাশ, সওকত হোসেন, আকতার মিয়া, রাশেদুল আলম, মো. পারভেজ, মো. নিয়াজ, আবদুল আহাদ, মুগ্ধ সেন, অসিউর রহমান, সাফাত বিন আমিন, বোরহান উদ্দিন গিফারী, অনিন্দ্য দেব প্রমুখ উপস্থিত ছিলেন।
রাঙ্গুনিয়া
রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, রাঙ্গুনিয়া পৌরসভার উদ্যোগে পৌরসভার ৯টি ওয়ার্ডে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। পৌরসভার গরীব, অসহায় জনসাধারণ ও বিভিন্ন এতিমখানায় এসব কম্বল দেওয়া হয়। ৯টি ওয়ার্ডে প্রায় ৫শ’ কম্বল বিতরণ করা হয়েছে বলে জানা যায়। গত ৬ জানুয়ারি পৌরসভার ৫নং ওয়ার্ডে কম্বল বিতরণ করেছেন প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক স্বপন বড়ুয়া কালু, পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি দুলা মিয়া সওদাগর, সাধারণ সম্পাদক কাজী আবু ছালেহ, সহ-সভাপতি মো. জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. এমদাদ প্রমুখ।
রাউজান
রাউজানের পূর্বগুজরা ইউনিয়নের সংবর্ধনা অনুষ্ঠান থেকে ১৮০জন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার ইউনিয়ন পরিষদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করার এলাকার দুই সমাজ সেবী ও দানশীল ব্যক্তিকে সংবর্ধনা দেয়ার জন্য। অনুষ্ঠান থেকে সংবর্ধিত করা হয় ব্যবসা বাণিজ্যিক বিশেষ গুরুত্বপূর্ণ ব্যক্তির মর্যাদা পাওয়া চিকদাইর ইউনিয়নের ইয়াছিন চৌধুরী ও পূর্বগুজরা ইউনিয়নের শামশুল আজিম আনছারকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুবিনা আকতার রুজি। দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমদ। সভায় বিশেষ অতিথি ছিলেন, পূর্বগুজরা তদন্ত ফাঁড়ির ইনচার্জ মহসিন রেজা, সাংবাদিক তৈয়ব চৌধুরী, আবুল বশর, স্বপন চৌধুরী, মঈন উদ্দিন, সাংবাদিক মো. আলাউদ্দিন প্রমুখ। নিজেদের অনুভুতি জানিয়ে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি সিআইপি মো. ইয়াসিন চৌধুরী ও সিআইপি মো. শামশুল আজিম আনছার। উপস্থিত ছিলেন চন্দ্র সেন বড়ুয়া, জমির উদ্দিন বাবুল, মো. ইলিয়াস, উজ্জ্বল বড়ুয়া, ফোটন বড়ুয়া, আব্দুস ছালাম, জাহাঙ্গীর আলম, বিটন চৌধুরী, শাহানজ পারভীন, বিনা চৌধুরী, আবু বক্কর, ইরফান ফয়েজ প্রমুখ। শেষে সিআইপি শামশুল আজিম আনছারের অর্থায়নে পূর্বগুজরা ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ২০টি করে ১৮৬টি কম্বল বিতরণ করা হয়।

x