আরো সস্তা আইফোন ১১ আনবে অ্যাপল!

রবিবার , ৬ অক্টোবর, ২০১৯ at ৬:১৮ পূর্বাহ্ণ
104

২০২০ সালের প্রথম প্রান্তিকে সস্তা আইফোন এসই২ আনবে অ্যাপল। দামে সস্তা হলেও ডিভাইসটির কার্যক্ষমতা হবে বর্তমান আইফোন ১১-এর মতোই। আর এতে ব্যবহার করা হবে আইফোন ১১-এর এ১৩ চিপ। নতুন আইফোন এসই২ নিয়ে এমন ধারণাই দিয়েছেন টিএফ ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের বিশ্লেষক মিং-চি কুয়ো। অ্যাপল পণ্য বিষয়ে সঠিক ভবিষ্যদ্বাণী করায় খ্যাতি রয়েছে তার। খবর বিডিনিউজের।
কুয়ো বলেন, ‘বর্তমান ১০ কোটি আইফোন ৬ সিরিজ ব্যবহারকারীর জন্য সবচেয়ে ভালো আপগ্রেড হবে আইফোন এসই২; আর ২০২০ সালে অ্যাপলের বিক্রি বৃদ্ধির মূল চালিকা শক্তি হবে এটি।’ খবর বিডিনিউজের।
প্রসেসর আপগ্রেডের পাশাপাশি আইফোন ৮-এর মতো নকশা রাখা হতে পারে আইফোন এসই২-তে। তাই নতুন ডিভাইসটির পর্দার মাপ হতে পারে ৪.৭ ইঞ্চি। আগের ৩৯৯ মার্কিন ডলারের আইফোন এসই’র পর্দা ছিলো আরও ছোট, চার ইঞ্চি। যেসব গ্রাহক ছোট ফোন এবং আইফোন ৫-এর নকশা পছন্দ করেন তাদের জন্য আনা হয়েছিলো ডিভাইসটি। ‘আমাদের বিশ্বাস আইফোন এসই২ গ্রাহকের চাহিদা মেটাবে এবং সস্তা দামের কারণে বাজারে আইফোনের দখল বাড়াবে,’ বলেন কুয়ো।বর্তমানে ৪৪৯ মার্কিন ডলারে আইফোন ৮ বিক্রি করছে অ্যাপল। সেক্ষেত্রে আরও বেশি শক্তিশালী আইফোন এসই২-এর বাজার মূল্য হতে পারে আরও ৫০ ডলার কম। নতুন ডিভাইসটিতে কিছু দিকে খরচ কমাতে হবে অ্যাপলকে। ধারণা করা হচ্ছে নতুন ডিভাইসটির ক্যামেরা আইফোন ১১-এর মতো শক্তিশালী হবে না। আর ডিভাইসটিতে রাখা হতে পারে হোম বাটন, কারণ আইফোন ৮-এর নকশা ফেইস আইডি সমর্থন করে না।

x