আরব আমিরাতে যুবলীগের জেল হত্যা দিবস পালন

আবদুস শাকুর, শারজাহ (আরব আমিরাত) থেকে

রবিবার , ৪ নভেম্বর, ২০১৮ at ১০:৫৪ অপরাহ্ণ
144

সংযুক্ত আরব আমিরাতের আওয়ামী যুবলীগ শারজাহ প্রাদেশিক কমিটির উদ্যোগে জেল হত্যা দিবস স্মরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় গত ৩ নভেম্বর শনিবার।

শারজাহ-এর রোলার বাওয়াবত আল বুখারী রেস্তোরাঁর হল রুমে শারজাহ্ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় এ সভায় প্রধান অতিথি ছিলেন টাংগাইলের নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম। প্রধান আলোচক ছিলেন আওয়ামী যুবলীগ আরব আমিরাত-এর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গির আলম। প্রধান বক্তা ছিলেন ইউএই যুবলীগের সাংগঠনিক সম্পাদক এস এম শফিকুল ইসলাম শফি।

প্রধান অতিথি জাকিরুল ইসলাম উইলিয়াম তার বক্তব্যে বলেন, ‘স্বাধীনতার চেতনাকে বিলুপ্ত করতে ঘাতক দল বঙ্গবন্ধুকে ও তার পরিবারকে হত্যা করে ক্ষান্ত হয়নি, পাশাপাশি তার সহচর জাতীয় চার নেতাকেও নির্মমভাবে জেলখানায় হত্যা করেছে। কিন্তু ঘাতকরা বাঁচতে পারেনি, বিচার তাদের হয়েছে।’ তিনি প্রবাসে যুবলীগের সাংগঠনিক কর্মতৎপরতার প্রশংসা করেন। প্রধান বক্তা তার বক্তব্যে সু-সংগঠিত থেকে কাজ করে যাওয়ার আহ্বান জানান যুবলীগ নেতা-কর্মীদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএই কেন্দ্রীয় যুবলীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলমগীর আলম, দপ্তর সম্পাদক মোহাম্মদ মিজান, ফুজেইরা যুবলীগের সভাপতি ফরিদুল আলম, রাস আল খাইমাহ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশীদ, আজমান যুবলীগের আহ্বায়ক মোরশেদুল কাদের মুন্না, সদস্য সচিব হারুনুর রশীদ রঙ্গো, দুবাই যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাহেদুল করিম চৌধুরী, যুগ্ম আহ্বায়ক শিমুল মোস্তফা।

আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শারজাহ যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নুরুল ইসলাম রাশেদ।

এতে আরো বক্তব্য রাখেন ফুজেইরা যুবলীগের সিনিয়র সহ সভাপতি নাজিম উদ্দীন, শারজাহ যুবলীগের সহ সভাপতি মো. মোস্তাফা জামান, প্রচার সম্পাদক সুমন মৃধা, শারজাহ আল দাঈদ যুবলীগের সভাপতি ইদ্রিচ আলম তালুকদার, শারজাহ সানাইয়া যুবলীগের আহ্বায়ক আবু নাছের, সদস্য সচিব বাবুল হাজারী, দুবাই সোনাপুর যুবলীগের সভাপতি শেখ জামিল, সাধারণ সম্পাদক কাজ্বী মাসুদুর রহমান সহ প্রমুখ।

উক্ত আলোচনা সভায় ইউএই কেন্দ্রীয় যুবলীগের সাতটি প্রাদেশিক কমিটি ও ইউনিট কমিটির সকল নেতৃবৃন্দ ও মুজিব সৈনিক উপস্থিত ছিলেন।

x