আমিরাত প্রবাসীদের সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপের আশ্বাস প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর

আবদুস শাকুর, শারজাহ (আরব আমিরাত) থেকে

সোমবার , ১১ ফেব্রুয়ারি, ২০১৯ at ১০:০৮ অপরাহ্ণ
115
আমিরাত প্রবাসীদের দীর্ঘদিনের সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপের মাধ্যমে সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহাম্মেদ।
তিনি রবিবার (১০ ফেব্রুয়ারি) রাতে প্রবাসী বাংলাদেশী কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাত-এর উদ্যোগে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই অঙ্গীকার ব্যক্ত করেন।
শারজাহস্থ হোটেল রেডিসন ব্ল ‘র হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিউনিটি নেতা প্রকৌশলী মোহাম্মদ আবুজাফর।
হাজি শফিকুল ইসলামের সঞ্চালনায় এই সময় বক্তব্য রাখেন রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ন সচিব আহাম্মেদ মনিরুস সালেহীন, কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, কমিউনিটি নেতা অধ্যাপক এম এ সবুর, ব্যবসায়ী নেতা আব্দুল আলিম, কমিউনিটি নেতা প্রকৌশলী মনোয়ার হোসেন, আলহাজ পেয়ার মোহাম্মদ, মোহাম্মদ সেলিম উদ্দিন চৌধুরী, আরশাদ হোসেন হিরো, শাহ্জাহান মিয়াজী, সি এম আব্দুল্লাহ, আবুল কাশেম, ইঞ্জিনিয়ার মহিউদ্দিন ইকবাল, মাস্টার আলিম উদ্দিন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোরশেদ চৌধুরী, গোলাম কাদের, মোহাম্মদ মইনুল হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমিউনিটি ও ব্যবসায়ী নেতা নুরুন নবী রৌশন।
এই সময় মন্ত্রী আরো বলেন, ‘কূটনীতিকদের মতো আপনারা দায়িত্ব পালন করলে এখানকার সব সমাধান হয়ে যেতে পারে।’
দীর্ঘদিন ধরে বাংলাদেশীদের জন্য শ্রম ভিসা বন্ধ থাকা প্রসঙ্গে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান বলেন, ‘ভিসা খোলার পূর্বাভাস স্বরূপ আমরা অনেক দূর এগিয়েছি। বর্তমানে এ ব্যাপারে কাজ চলছে। এক্ষেত্রে কিছু কিছু সুযোগ আমিরাত সরকার দিয়ে যাচ্ছে। সাথে সাথে আমিরাত সরকার আমাদেরকে পর্যবেক্ষণও করছে আমরা এই সুবিধাগুলো কীভাবে ব্যবহার করি।’ অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়িক ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
Advertisement