আমিরাতে কবিতা মঞ্চের ৩৫ বইয়ের মোড়ক উন্মোচন

এম এ মন্নান (আরব আমিরাত) থেকে

শনিবার , ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ at ৩:৪০ অপরাহ্ণ
69
জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের উদ্যোগে গত বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) আবুধাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে  প্রবাসী লেখকদের ৩৫টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের সভাপতি কবি মোহাম্মদ মুসার সভাপতিত্বে ও লেখক মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়ার  উপস্থাপনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক, আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ও মিরসরাই সমিতি, সংযুক্ত আরব আমিরাত-এর সভাপতি ফখরুল ইসলাম সিআইপি। অনুষ্ঠানে  শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না।
প্রধান বক্তা ছিলেন আবুধাবি শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল কাজী আবদুর রহিম।
বিশেষ বক্তা ছিলেন জাতীয় কবিতা মঞ্চের প্রধান উপদেষ্টা ও সমাজ সেবক আলহাজ মাজহার উল্লাহ মিয়া।
বিশেষ অতিথি ছিলেন মিরসরাই সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবুল হাশেম ভূঁইয়া, মোহাম্মদ হানিফ, উপদেষ্টা জাফর উল্লাহ, সেন্ড মেরিন গ্রুপ অভ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাঈনুদ্দিন, ডা. শেখ শামসুর রহমান, কবি জানে আলম, কবি ও কলামিস্ট মোহাম্মদ সাইফুল আলম সাইফ, ভাইস প্রেসিডেন্ট ফার্স্ট আবুধাবি ব্যাংকের মোহাম্মদ হাবিবুল মোস্তফা, লেখিকা শারমিন আক্তার জেলি, কবি আজমা বেগম, কবি জরিফা আক্তার, কবি সুফিয়া  বেগমসহ অনেকে।
অনুষ্ঠানে প্রবাসী কবি সাহিত্যিকদের কাব্য সঙ্কলন-বিজয় থেকে বিজয়ে, শেষ বিদায়, রূপালী গাঁয়ের ফুটন্ত কলি, কবিতাকুঞ্জ, ফখরুল ইসলাম একজন আলোকিত মানুষের অবক্ত্য কথা, অর্ধেক প্রমিকা, টেলিভিশন সংবাদ ও উপস্থাপনা কৌশল, যৌথ জীবনের বিদ্যা, স্বপ্নশব, অমরাবতীর কথা, অসমান্ত অনুভূতি, বস্ততে তুমি এলে, তুমি আমি ও শরৎ, জল আর জীবনের গান, নদী ও গাছের গল্প, রঙধুন বিকেল, লাল সবুজের চিরকুট, নৈঃশব্দ্যোর দীর্ঘশাস, হৃদয়ে গহীনে, একুশ আমার বর্ণমালা, চেতনার রঙধনু, হৃদয়ে নিসর্গ, চিত্তবৃত্তি, যুবরাজের ছড়া, মনে পড়ে আবৃত্তি এলবামসহ আরো অনেক নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ, কবি, সাহিত্যক, সাংবাদিক, ছড়াকারসহ প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।
x