আমদানিকারকের বিরুদ্ধে মামলা

জালিয়াতি করে পণ্য খালাসের চেষ্টা

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০১৯ at ৫:১৩ পূর্বাহ্ণ
170

কাস্টমস কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া চালানে খালাস চেষ্টার ঘটনায় মামলা দায়ের করেছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। গত মঙ্গলবার কাস্টম হাউসের কমিশনারের পক্ষে শুল্কায়ন সেকশন-৮ (এ) এর রাজস্ব কর্মকর্তা মো. সানজু মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বন্দর থানার মামলা নম্বর-১৪।
উল্লেখ্য, গত রোববার সন্ধ্যায় সরকারি একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে কাস্টমসের সহযোগিতায় বন্দর কর্তৃপক্ষ জাল বিল অব এন্ট্রি করে পণ্য খালাসের সময় তিনটি ট্রাক আটক করা হয়। আটক ট্রাকগুলোর নম্বর হলো-ঢাকামেট্রো-ট-২২৭৪২৮, ফেনী-ট- ১১০৮০৩, ফেনী-ট-১১০৭৮৮। এর আগে ঢাকার আমানুল্লাহ আয়রন ট্রেডার্স জাপান থেকে তিন কন্টেনারে ৪৩ হাজার ৩০ কেজি জেপি সিট নিয়ে আসে। যার বিল অব এন্ট্রি নম্বর-১৫২১৮৯৫। চালানটি খালাসে দায়িত্ব প্রাপ্ত সিএন্ডএফ প্রতিষ্ঠান ছিল নগরীর চৌমুহনী এলাকার স্ট্যান্টার্ড ফ্রেইট। এমভি ক্যাপ মনটেরি নামে একটি জাহাজে করে আসা চালানটির প্রকৃত কাস্টমস শুল্ক আসে ২ লাখ ৮৫ হাজার ২৫৫ টাকা। কিন্তু আমদানিকারক ভুয়া বিল অব এন্ট্রি তৈরি করে মাত্র ৩ হাজার ৩ কেজি পণ্যের ওপর কাস্টমস শুল্ক দেখায় ৩৬ হাজার ২০৩ টাকা।
চট্টগ্রাম কাস্টম হাউজের উপ-কমিশনার (এআইআর শাখা) নুর উদ্দিন মিলন বলেন, জালিয়াতির আশ্রয় নেয়ার দায়ে আমদানিকারকের বিরুদ্ধে বন্দর থানার মামলা দায়ের করা হয়েছে।

x