আবাসিকে গ্যাস সংযোগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় চট্টগ্র্রামের ২৫ হাজার গ্রাহক

কেজিডিসিএলে গণসমাবেশ

মঙ্গলবার , ২ জুলাই, ২০১৯ at ৬:২৪ পূর্বাহ্ণ
88

ষোলশহরস্থ কেজিডিসিএল এর প্রধান কার্যালয়ের সম্মুখে কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের উদ্যোগে গতকাল ১ জুলাই এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়।
অনুমোদিত ও জামানতের অর্থ পরিশোধকৃত অপেক্ষমাণ ২৫ হাজার গ্রাহকের আবাসিক সংযোগ কর্ণফুলী গ্যাস কোম্পানি কর্তৃক বন্ধ রাখার প্রতিবাদে এবং অবিলম্বে এই ২৫ হাজার আবাসিক সংযোগ সহ বর্ধিত চুলায় গ্যাস প্রদানের দাবিতে এ অবস্থান কর্মসূচি পালিত হয়। এই কর্মসূচিতে সকাল ১০টা থেকে স্বতঃস্ফূর্তভাবে ঠিকাদার-গ্রাহক ও সাধারণ জনগণের অংশগ্রহণে গণসমাবেশে পরিণত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম নাগরিক আন্দোলনের চেয়ারম্যান ও কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী বলেন, আমাদের আজকের অবস্থান কর্মসূচি কেজিডিসিএল এর বিরুদ্ধে। কেননা তারা ৪ বছর পূর্বে গ্রাহকের নিকট থেকে কোটি কোটি টাকা গ্রহণ করেও আজ পর্যন্ত আবাসিক সংযোগ প্রদান করেননি। এটা শুধু অমানবিক নয়, গ্রাহকের সঙ্গে প্রতারণাও বটে। কর্ণফুলী গ্যাস কোম্পানি কর্তৃপক্ষের নিকট গ্রাহকগণ বার বার ধর্ণা দিয়েও গ্যাস সংযোগ না পেয়ে হয়রানির শিকার হচ্ছে। আবাসিক গ্যাস সংযোগের ব্যাপারে যদি সরকারের নিষেধাজ্ঞা থেকেই থাকে, তবে কেন হাজার হাজার গ্রাহককে গ্যাস সংযোগ কাজের অনুমোদন দিয়ে এবং কোটি কোটি টাকা জামানত সংগ্রহ করা হলো? এই রহস্য উন্মোচন করা আবশ্যক। কেজিডিসিএল এর সর্বশেষ প্রতারণা হচ্ছে বাণিজ্যিক ক্ষেত্রে অনুমোদন দিয়ে এবং প্রতিটি গ্রাহকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা সংগ্রহ করে সংযোগ প্রদান বন্ধ রাখা। আমরা আজকের এই সভা থেকে বলতে চাই আবাসিক সংযোগ অনুমোদন দিয়েছে কেজিডিসিএল। জামানতের অর্থ গ্রহণ করেছে কেজিডিসিএল। কেজিডিসিএল কর্তৃক চিঠির মাধ্যমে বিভিন্ন রাস্তা কর্তনের ক্ষতিপূরণের টাকা খরচ করিয়েছে কেজিডিসিএল। অতএব এই কেজিডিসিএলকেই আবাসিক সংযোগ প্রদান করতে হবে। এর কোন বিকল্প নেই। সমাবেশে চট্টগ্রামে অপেক্ষমাণ ২৫ হাজার সংযোগ সহ বর্ধিত চুলায় গ্যাস প্রদানে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করা হয়। কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী নেওয়াজের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা, বাকলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ও চট্টগ্রাম নাগরিক আন্দোলনের কো-চেয়ারম্যান হাজী শফিকুল ইসলাম, সাবেক প্যানেল মেয়র রেখা আলম, চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ সগীর আহমদ।
সংগঠনের সদস্য সচিব একেএম অলিউল্লাহ হকের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক শাহজাহান সুফী, কোতোয়ালী থানা আওয়ামী লীগের শ্রম সম্পাদক সরোয়ার আলম, কেজিডিসিএল ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হোসেন চৌধুরী, সংগঠনের যুগ্ম সদস্য সচিব মানিক হাওলাদার, সেলিম হোসেন চৌধুরী, নির্বাহী সদস্য নবী চৌধুরী, সংগঠনের ১৭ নং ওয়ার্ড শাখার সভাপতি অধ্যাপক সোলেমান হোসেন রাজু, সাধারণ সম্পাদক জসিম সিকদার, ১৬ নং ওয়ার্ড শাখার সভাপতি শফিউল আজম, ৪ নং ওয়ার্ড শাখার সভাপতি কামাল আহম্মদ চৌধুরী, মোস্তাক আহম্মদ চৌধুরী, বায়েজিদ থানার সভাপতি শফিউল আলম সগীর, সাধারণ সম্পাদক এয়াকুব হোসেন, ৩ নং ওয়ার্ড শাখার সভাপতি আবদুস শাকুর ফারুক। উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক এম.এ মন্নান খান, ঠিকাদার সমিতির সভাপতি ইকরাম চৌধুরী, হারুন অর রশীদ, আবদুল মালেক শেখ, শওকত হোসেন হাওলাদার, শেখ মহিদুল ইসলাম মহিদ, মোল্লা তোফায়েল যোসেফ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x