আপনি কী সঠিক সঙ্গী পেয়েছেন?

রবিবার , ১২ আগস্ট, ২০১৮ at ৪:২৩ পূর্বাহ্ণ
73

আপনারা দুজনই আলাদা

স্বভাবের। তবুও আপনার মনে হচ্ছে আপনারা একই রকম। এর কারণ আপনি তার সব বিষয় মন থেকে মেনে নিয়েছেন। কারণ, আপনি তার সঙ্গে নিজের জীবন কাটাতে চান। তাকে কোনোভাবেই হারাতে চান না। দুজনের মতের অমিল থাকলেও দুজনেই সেগুলো সামলে নিচ্ছেন।

অনেক সময় নানা চাপে পড়ে আমরা তাড়াহুড়ো করে জীবনসঙ্গী বাছাই করি। এমন তাড়ায় আপনি সঠিক মানুষ বাছাই করেছেন কি না, সেটা সহসা বোঝা যায় না। পরে যখন বুঝি, তখন আর ফিরে আসার পথ খোলা থাকে না। তাই আগেভাগেই জানার চেষ্টা করুন, সঠিক জীবনসঙ্গী পেয়েছেন কি না

. সঙ্গীর সঙ্গে থাকলে আপনার কখনো বিরক্ত লাগে না। তার সবকিছুই আপনার ভালো লাগে। এমনকি আপনার সঙ্গও তাঁর ভীষণ পছন্দ। সঙ্গীর সঙ্গ উপভোগ করলে বুঝবেন, সঠিক সঙ্গী খুঁজে পেয়েছেন।

. কোনো কিছুর জন্য তিনি আপনাকে কোনো ধরনের চাপ দেন না। হয়তো আপনাকে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু কোনো চাপ দিয়ে কাজটি আদায়ের চেষ্টা করেন না। এমন সঙ্গী পাওয়া খুবই কষ্টের। আর আপনার সঙ্গী যদি এমন হয়, তাহলে বুঝবেন তাঁর থেকে সঠিক জীবনসঙ্গী আপনি আর খুঁজে পাবেন না।

. প্রতিদিনই তাঁর সম্বন্ধে নতুন কিছু জানছেন। আর এই বিষয়গুলো আপনাকে বেশ আনন্দ দিচ্ছে। এমনকি তাঁর সম্বন্ধে নতুন কিছু জানার আগ্রহ আপনার দিন দিন বেড়েই চলেছে, এমন যদি হয়, তাহলে আপনি সঠিক সঙ্গী খুঁজে পেয়েছেন।

. আপনারা দুজনই আলাদা স্বভাবের। তবুও আপনার মনে হচ্ছে আপনারা একই রকম। এর কারণ আপনি তাঁর সব বিষয় মন থেকে মেনে নিয়েছেন। কারণ, আপনি তাঁর সঙ্গে নিজের জীবন কাটাতে চান। তাঁকে কোনোভাবেই হারাতে চান না। দুজনের মতের অমিল থাকলেও দুজনেই সেগুলো সামলে নিচ্ছেন।

. আপনার কাছ থেকে তিনি কোনো কিছু লুকানোর চেষ্টা করেন না। এই লক্ষণ দেখলেই বুঝে যাবেন আপনি সঠিক জীবনসঙ্গী খুঁজে পেয়েছেন। কারণ, মানুষ তাঁর কাছ থেকেই কিছু লুকায় না, যাকে সে সত্যি ভালোবাসে।

. সঙ্গী আপনার সঙ্গে বাকি জীবন কাটাতে চায়। এটা শুনলে বুঝবেন তিনি আপনাকে কোনোভাবেই হারাতে চান না। অনেকেই আছেন, প্রেম করেন ঠিকই, কিন্তু বিয়ে করতে চান না। যাদের এমন স্বভাব আছে, তাদের কাছ থেকে দূরে থাকাটাই বুদ্ধিমানের কাজ।

x