আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দেয়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে সিআইইউ

সিআইইউ’র উপাচার্যের সঙ্গে এইউডব্লিউ’র ‍উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

সোমবার , ৩০ সেপ্টেম্বর, ২০১৯ at ৯:১০ অপরাহ্ণ
117

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)-এর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিউ)-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক নির্মলা রাও।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের উপাচার্যের কক্ষে এই সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

এ সময় দু’জনের মধ্যে চট্টগ্রামের উচ্চশিক্ষা, কোর্স-কারিকুলাম, সিলেবাস, আন্তর্জাতিক জার্নাল, শিক্ষার গুণগত মান বৃদ্ধি, দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথশিক্ষা কার্যক্রম চালু করাসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়।

পরে অধ্যাপক নির্মলা রাও সিআইইউ’র একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সরজমিনে ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন।

সিআইইউ’র উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দিতে তার বিশ্ববিদ্যালয়ের নানামুখী কর্মকাণ্ড ও সুদূরপ্রসারি উদ্যোগের কথা তুলে ধরেন।

তিনি বলেন, ‘আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দেয়ার স্বপ্ন বাস্তবায়নে এই প্রতিষ্ঠান নিরলস কাজ করে যাচ্ছে। এখানে বৃদ্ধি করা হয়েছে গবেষণামূলক কার্যক্রম। উন্নত পড়ালেখা ও সুযোগ সুবিধা নিশ্চিত করার কারণে বিশ্ববিদ্যালয়টি অভিভাবক ও শিক্ষার্থীদের আস্থা অর্জন করেছে।’

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক নির্মলা রাও এ সময় ড. মাহফুজুল হক চৌধুরীর কথা মনোযোগ দিয়ে শুনে সিআইইউ’র সঙ্গে উচ্চশিক্ষার মানোন্নয়নে যৌথভাবে কাজ করতে তার আগ্রহ প্রকাশ করেন।

অধ্যাপক নির্মলা রাও বলেন, ‘চট্টগ্রাম থেকে ভালো মানের শিক্ষা ছড়িয়ে দিতে যে ক’টি প্রতিষ্ঠান কাজ করছে তাদের মধ্যে সিআইইউকে আমি সবার প্রথমেই রাখি।’

তিনি আরও বলেন, ‘এখানকার শিক্ষকদের উচ্চতর ডিগ্রি, ক্লাসরুমে পাঠদান পদ্ধতি, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় থাকা, ল্যাব সুবিধা, গবেষণা, নিয়মিত জার্নাল প্রকাশিত হওয়াসহ একাধিক বিষয় অন্যদের চেয়ে এ প্রতিষ্ঠানকে আলাদা অবস্থানে পৌঁছে দিয়েছে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউ’র স্কুল অভ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, স্কুল অভ লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ, স্কুল অভ ল’র সহকারী ডিন মো. আকতারুল আলম চৌধুরী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

x