আনুষ্ঠানিকতার ম্যাচে আজ আয়ারল্যান্ডের সামনে বাংলাদেশ

নজরুল ইসলাম

বুধবার , ১৫ মে, ২০১৯ at ৫:১০ পূর্বাহ্ণ
58

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে খেলতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলা নিশ্চিত করে ফেলেছে টাইগাররা। আগামী ১৭ মে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে মাশরাফির দল। যাদেরকে টানা দুই ম্যাচে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। তবে আজ টুর্নামেন্টে নিয়ম রক্ষার আরেকটি ম্যাচ খেলতে নামবে টাইগাররা।
সে ম্যাচে সাকিব-তামিমদের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড। এ ম্যাচে হার কিংবা জিত বাংলাদেশের ফাইনাল খেলায় কোন প্রভাব ফেলবেনা। তবে এই ম্যাচে ভাল করা থেকে অনেক প্রেরণা পাবে টাইগাররা। কারণ দলের ক্রিকেটাররা নিজেদের অনুশীলনটাকে আরো ঝালাই করে নিতে চাইবে এই ম্যাচের মধ্য দিয়ে। পাশাপাশি এই টুর্নামেন্টে যারা এখনো মাঠে নামতে পারেনি তাদেরও পরখ করার একটি সুযোগ রয়েছে বাংলাদেশের। সে হিসেবে খেলতে না পারা স্কোয়াডের বাকি তিন সদস্য রুবেল হোসেন, লিটন দাশ এবং মোসাদ্দেক হোসেন খেলতে পারেন আজ। শুধু তাই নয় বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকা তাসকিন আহমেদেরও মাঠে নামার সুযোগ রয়েছে আজ। তাই আজকের ম্যাচটি বেশ পরীক্ষা-নিরীক্ষার ম্যাচ বাংলাদেশের জন্য। তবে দলের মূল তারকাদের আরো বেশি করে নিজেদের প্রস্তুত করার সুযোগ রয়েছে এ ম্যাচে। এ পর্যন্ত তামিম-সাকিব-সৌম্য সরকার-মুশফিক এবং মাহমুদুল্লাহ সবাই ব্যাট হাতে ভাল করেছেন। পাশাপাশি বল হাতে মাশরাফি, মোস্তাফিজ, সাকিব-মিরাজরা বেশ ভাল করেছেন। আজকের ম্যাচে নিজেদের আরো কতটা ধারালো করতে পারে ফাইনালের প্রস্তুতি হিসেবে সেটাই এখন দেখার বিষয়।
টুর্নামেন্টে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হতে পারেনি বৃষ্টির কারণে। ফলে স্বাগতিকদের বিপক্ষে এটি প্রথম ম্যাচ। যদিও স্বাগতিকরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেছে। তারপরও তাদের ব্যাটসম্যান এবং বোলাররা ভালই করেছে ক্যারিবীয়দের বিপক্ষে। আজ বাংলাদেশের বিপক্ষে কতটা লড়াই করতে পারে স্বাগতিকরা সেটাও দেখার বিষয়। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে জিটিভি এবং মাছরাঙ্গা টেলিভিশন।

x