আদালত পাড়ায় কঠোর নিরাপত্তা

একসাথে ১৮ জঙ্গির হাজিরা

আজাদী প্রতিবেদন

বুধবার , ১২ জুন, ২০১৯ at ৫:২৫ পূর্বাহ্ণ
442

জঙ্গিবাদী কর্মকাণ্ডের অভিযোগে কারাগারে থাকা ১৮ জঙ্গি ও সন্ত্রাসী অমিত মুহুরী হত্যা মামলার আসামি রিপন নাথকে আদালতে হাজির করার ঘটনায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা বজায় ছিল পুরো আদালত প্রাঙ্গণে। চট্টগ্রাম আদালত ভবন ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করে পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা। চলেছে তল্লাশি। নিয়ন্ত্রণ করা হয়েছে গাড়ি ও সাধারণ মানুষের চলাচল। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অবস্থা বজায় ছিল।
নগরীর কর্ণফুলী, কোতোয়ালি ও চকবাজার থানার বিভিন্ন মামলায় এসব আসামিকে মামলার বিচারিক কার্যক্রমে অংশগ্রহণ করার জন্য আদালতে নিয়ে আসা হয় বলে জানিয়ে সিএমপির সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, উল্লেখিত থানাগুলোর মোট ১৮ জঙ্গি ও অমিত মুহুরী হত্যা মামলার একমাত্র আসামি রিপন নাথকে আদালতে হাজির করা নিয়ে আদালত এলাকার পুরো নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়।
এদিকে গতকাল সকাল থেকে কোর্ট হিলের প্রবেশ মুখ ও আদালত ভবনে নিরাপত্তা জোরদার করা হয়। পুলিশের পাশাপাশি র‌্যাবের টিমও ছিল আদালত ভবন এলাকায়। জানা গেছে, জঙ্গিবাদী কর্মকান্ডের অভিযোগে কারাগারে বন্দি ১৮ জন ও রিপন নাথকে বিভিন্ন মামলায় নিয়মিত হাজিরার জন্য আদালত ভবনে নিয়ে আসা হয়। এ হাজিরাকে কেন্দ্র করে মূলত নিরাপত্তা জোরদার করা হয়েছে। সতর্কতা অবলম্বনে তল্লাশি চালানো হয়েছে।

x