আজ হোক কাল হোক তাকে দেশে আনা হবে : তারেক প্রসঙ্গে প্রধানমন্ত্রী

সোমবার , ১০ জুন, ২০১৯ at ১০:২০ পূর্বাহ্ণ
1080

তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ব্রিটেনের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ হোক কাল হোক তাকে দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করা হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছেলে তারেক একুশে আগস্টের গ্রেনেড হামলার মামলা, জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলা এবং মুদ্রা পাচারের এক মামলায় দণ্ডিত। দেশে ফিরলে তাকে যাবজ্জীবন সাজা খাটতে হবে।
সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে গ্রেপ্তারের পরের বছর ২০০৮ সালে জামিনে মুক্তি নিয়ে লন্ডনে যান। তারপর থেকে স্ত্রী-কন্যা নিয়ে সেখানেই আছেন তিনি। গত বছর দুর্নীতি মামলায় দণ্ড নিয়ে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর লন্ডনে বসেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে বিএনপি পরিচালনা করছেন তারেক রহমান। তাকে দেশে ফিরিয়ে দণ্ড কার্যকরে উদ্যোগ নেওয়ার কথা সরকারের মন্ত্রীরা বলে আসছেন। খবর বিডিনিউজের।
সম্প্রতি তিন দেশ সফরের অভিজ্ঞতা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার গণভবনে সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তরে তার কাছে এ বিষয়ে অগ্রগতি জানতে চান একজন সাংবাদিক। জবাবে প্রধানমন্ত্রী বলেন, এই নাম নিতেও তো ঘৃণা লাগে। আমাদের অনেকেরই দরদ উথলে ওঠে। কিন্তু আপনারা ভুলে যান কিভাবে ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা? আমি বেঁচে গেছি, আইভি রহমানসহ অনেকে মারা গেছেন। কিভাবে তারা ক্ষমতায় থাকতে এতোগুলি মানুষের জীবন নিল! একবার না, বার বার এভাবে তারা হামলা চালিয়ে হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। হত্যাকারী, এতিমের অর্থ আত্মসাতকারী, দশ ট্রাক অস্ত্র চোরাকারবারি-এদের জন্য অনেকের মায়াকান্না দেখলে এদেশে অপরাধীর বিচার হবে কিভাবে?
তারেকের বিষয়ে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে শেখ হাসিনা বলেন, তারা সেখানে এতবেশি টাকা পয়সা বানিয়ে ফেলেছে যে, সেখানে বিলাসবহুল জীবন যাপন করছে। আর সেখানে গেলেই তো একটা সমস্যা সৃষ্টি করার চেষ্টা করে। আজ হোক, কাল হোক তাকে দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হবে।

x