আখতারুজ্জামান বাবু মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে গেছেন

স্মরণসভায় বক্তারা

বুধবার , ৭ নভেম্বর, ২০১৮ at ৬:৪৮ পূর্বাহ্ণ
28

ইউসিবিএল আঞ্চলিক কার্যালয়

‘ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড আঞ্চলিক কার্যালয়ে ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়ারম্যান আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ৪ নভেম্বর খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।
চট্টগ্রাম অঞ্চলের রিজিওনাল হেড-২ মোসলেহ্‌ উদ্দীন মনসুরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আখতারুজ্জামান বাবুর পুত্র আনিসুজ্জান চৌধুরী রণি। আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ডিরেক্টর আসিফুজ্জামান চৌধুরী জেমি ও বজল আহমদ। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ফেরদৌস আলম শোক প্রস্তাব উত্থাপন করেন এবং চট্টগ্রাম অঞ্চলের জোনাল ইনচার্জ আশরাফ উদ্দীন চৌধুরী সিজার স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন। মাহফিলে চট্টগ্রাম অঞ্চলের শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন । শেষে মুসাফিরখানা জামে মসজিদের খতিব মরহুমের আত্মার মাগফেরাত এবং তাঁর পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনাজাত করেন।
আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ৪ নভেম্বর আনোয়ারা থানার ১০ নং হাইলদর ইউনিয়নস্থ মরহুমের কবরে শ্রদ্ধা ও পুষ্পমাল্য অর্পণ করেছে দক্ষিণ জেলা তাঁতী লীগ নেতৃবৃন্দ। ফাতেহা পাঠ ও মোনাজাতের পর আলোচনা সভায় সভাপতিত্ব করেন, দক্ষিণ জেলা তাঁতী লীগ সভাপতি এস এম মাসুদুর রহমান। এ সময় বক্তারা বলেন, আখতারুজ্জামান চৌধুরী বাবু ছিলেন সমগ্র বাংলাদেশের একজন নিঃস্বার্থ ও নিবেদিত রাজনীতিক। জীবদ্দশায় তিনি গরীব দুখী ও মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে গেছেন। তাঁর শূন্যস্থান কখনো পূরণ হবে না। আখতারুজ্জামান চৌধুরী বাবুর আদর্শ ও আনোয়ারাবাসীর অসমাপ্ত কর্মকাণ্ড বাস্তবায়নের লক্ষ্যে আগামী নির্বাচনে সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে নৌকা প্রতীকে পুনরায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান বক্তারা। বক্তব্য দেন-আব্দুল করিম, এম এ রাসেল জনি, লিটন সেন, তৌহিদুল ইসলাম, আব্দুল হালিম, আলী সওদাগর, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ জসিম, মোঃ তামিম, মোঃ রানা, নুরুল কবির, কাশেম, নুরু প্রমুখ।
ইউসিবিএল জামালখান শাখা

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিঃ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইউসিবিএল জামাল খান শাখার উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন শাখার ব্যবস্থাপক আহমেদ সাইফুদ্দিন খালেদ (খসরু)। মিলাদ ও দোয়া মাহফিলে শাখার কর্মকর্তা, কর্মচারী এবং শাখার গণ্যমান্য গ্রাহকগণ উপস্থিত ছিলেন। শেষে আখতারুজ্জামান চৌধুরী বাবুর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ডা. আদিলুজ্জামান খান স্মৃতি সংসদ

পশ্চিম পটিয়া কর্ণফুলী উপজেলার ডা. আদিলুজ্জামান খান স্মৃতি সংসদের উদ্যোগে বড়উঠান উকিল বদরুল হক খানের বাড়িতে আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোরআনখানী, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা কায়ছারুজ্জামান খান ফারুক। বিশেষ অতিথি ছিলেন মাইমুনুল ইসলাম খান পলাশ। সভা পরিচালনা করেন যুবলীগ নেতা সাজ্জাদ খান সুমন মেম্বার।
সভায় সভাপতিত্ব করেন খান আলী আজম ছিদ্দিকী (রিমন)। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোসাদ্দেক আহম্মদ খান কছির, শেফায়েত, সানজি, মাইনু, আজাদ, মইনু, সাহেদ, মো. ইদ্রিস, মঈনুল ইসলাম খান, সাকিব, সায়েম, রাব্বি, সারোয়ার, বোরহান, শ্রমিক নেতা জহিরুউদ্দিন টিপু, বালা মিয়া, মোহাম্মদ বদু। আলোচনা শেষে মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা সারোয়ার ও মাওলানা আবুল কালাম। সভা শেষে আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x