আকস্মিক সফরে চট্টগ্রাম বন্দরে নৌ পরিবহন মন্ত্রী

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ৮ নভেম্বর, ২০১৮ at ৭:১২ পূর্বাহ্ণ
33

সরকারি কোন কর্মসূচি বা অনুষ্ঠানের ঘোষণা না থাকলেও নৌপরিবহন মন্ত্রী এম শাজাহান খান আকস্মিক সফরে চট্টগ্রাম এসেছেন। চট্টগ্রাম বন্দর রেস্টহাউসে নৌপরিবহন মন্ত্রীর উপস্থিতি নিয়ে নানা গুঞ্জন এবং চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। অবশ্য বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজসহ শীর্ষ কর্মকর্তারা মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন। সিবিএ নেতারাও দেখা করেছেন। দুইটি নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে মন্ত্রী চট্টগ্রাম এসেছেন বলে মনে করা হচ্ছে। তবে এ ব্যাপারে কারো কোন সুনির্দিষ্ট বক্তব্য পাওয়া যায়নি।
চট্টগ্রাম বন্দরে ‘নিম্নমান বহি সহকারী’ পদে ৪১৬ জন নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয় ২০১৭ সালের ২৫ জানুয়ারি। সারাদেশ থেকে প্রায় ৭৪ হাজার আবেদনকারী এ পদের জন্য পরীক্ষা দেন। ২০১৭ সালের নভেম্বর মাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পদে একজনের বিপরীতে প্রতিদ্বন্দ্বী ১৭৭ জন। এতে উত্তীর্ণদের চলতি বছরের ফেব্রুয়ারিতে মৌখিক পরীক্ষা নেওয়া হয়। কিন্তু আট মাসেও চূড়ান্ত ফল প্রকাশ করতে পারেনি বন্দর কর্তৃপক্ষ। ৪১৬ জন লোক নিয়োগ নিয়ে নানা ধরনের তদবিরের চাপে পড়েন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এই অবস্থায় আগামী নির্বাচনের পরে এসব পদে লোকবল নিয়োগের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছিল বলে জানান একজন কর্মকর্তা। কিন্তু একেবারে আচমকা বন্দর রেস্টহাউজে মন্ত্রীর উপস্থিতি সেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।
বন্দরের শীর্ষ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের মোবাইলে ফোন করে কারো মোবাইল বন্ধ এবং কেউ কেউ ফোন ধরেননি। মন্ত্রী শাজাহান খান রেস্ট হাউজে অবস্থান করছেন এবং সকালে ঢাকা ফিরে যাবেন বলে সিবিএ নেতারা জানিয়েছেন।

x