আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনতে তৃণমূলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

দক্ষিণ জেলা মহিলা আ. লীগের আলোচনা সভা

বৃহস্পতিবার , ১ মার্চ, ২০১৮ at ৯:১৮ পূর্বাহ্ণ
58

বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে এক আলোচনা সভা গত ২৭ ফেব্রুয়ারী সংগঠনের সভানেত্রী সাবেক এমপি চেমন আরা তৈয়বের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা শামীমা হারুন লুবনার পরিচালনায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নারীনেত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, মহানগর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দীন, উত্তরজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী দিলোয়ারা ইউছুফ, সাধারণ সম্পাদিকা এড.বাসন্তী প্রভা পালিত, দক্ষিণজেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি শাহিদা আকতার জাহান, সহ সভাপতি কল্পনা লালা, দীপিকা বড়ুয়া, নুরুন্নাহার জালাল, রেহেনা ফেরদৌস চৌধুরী, জান্নাত আরা মঞ্জু, যুগ্ন সাধারণ সম্পাদিকা খালেদা আকতার চৌধুরী, এড.পাপড়ি সুলতানা, কাজী শারমীন সুমী প্রমুখ। প্রধান অতিথি বলেন ,বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ উপমহাদেশের সর্ববৃহৎ নারী সংগঠন । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই নারীদের রাজনৈতিক মর্যাদা আর নেতৃত্বদানের উপলদ্ধি থেকেই মহিলা আওয়ামীলীগ প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু অনুভব করেছিলেন নারীদের বাদ দিয়ে কখনো উন্নয়ন সম্ভব নয়।

আর এখন নারী উন্নয়ন, সম অধিকার, মর্যাদা ও নেতৃত্ব প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বিশ্বে একটি অনন্য নেত্রীর নাম। তিনি আগামী নির্বাচনের জন্য মহিলা আওয়ামীলীগকে ঐক্যবদ্ধভাবে তৃণমুল পর্যায়ে জননেত্রী শেখ হাসিনার পক্ষে কাজ করার আহবান জানান।

প্রধান বক্তা মফিজুর রহমান বলেন মহিলা আওয়ামীলীগ এদেশের গণতান্ত্রিক আন্দোলন মুক্তিযোদ্ধা সকল ক্ষেত্রে ভুমিকা রেখে যাচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে বিশ্ব মডেল। তিনি বলেন বর্তমানে মহিলা আওয়ামীলীগ অনেকবেশি সংগঠিত। তিনি আগামীতে নৌকার বিজয় নিশ্চিত করার জন্য এদেশের অর্ধেক জনগোষ্ঠীর ভোট পাওয়ার জন্য সরকারের যাবতীয় সাফল্য তৃণমুলে নারী সমাজের কাছে প্রচার প্রসারের আহবান জানান। সভার শুরুতে জাতির জনকের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান। বেলুন উডিয়ে মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্ভোধন করেন। সভা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। প্রেস বিজ্ঞপ্তি।

x