আইপ্যাডটি আনলক হবে ৪৭ বছর পরে!

বুধবার , ১০ এপ্রিল, ২০১৯ at ১১:১০ পূর্বাহ্ণ
80

সাড়ে ৪৭ বছরের জন্য আইপ্যাড লক হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি’র এক সাংবাদিকের। ডিভাইসটি তিন বছরের শিশুকে খেলতে দিয়ে এই বিপাকে পড়েছেন তিনি। ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, শিশুটি বারবার ওই আইপ্যাড আনলক করতে ব্যর্থ হওয়ায় এটি আড়াই কোটি মিনিট বা সাড়ে ৪৭ বছরের জন্য লকড হয়ে যায়। খবর বিডিনিউজের।
ইভান অসনস পরে ডিভাইসটি আনলক করতে সাহায্য চেয়ে টুইটারে একটি টুইট করেন। এতে বলা হয়, ‘এটি দেখতে ভুয়া মনে হলেও, বন্ধুরা এটা আমাদের আইপ্যাড যা তিন বছরের শিশু বারবার আনলক করার চেষ্টা করেছে। কোনো সমাধান?’ অসনসের ওই টুইটে বেশ কিছু মজার মন্তব্যও করেছেন গ্রাহক। একজন গ্রাহক বলেন, ‘আমি হয়তো এই সময়টা অপেক্ষা করবো।’ আইফোন বা আইপ্যাড নিয়ে এমন অবস্থায় পড়লে এর সমাধান দেওয়া হয়েছে মিররের প্রতিবেদনে। গ্রাহক যদি তার ডিভাইসটির ব্যাকআপ নিয়ে থাকেন তাহলে ডিভাইসটি রিস্টোর করে ডেটা এবং সেটিংস ফিরে পেতে পারেন। আর যদি ডিভাইস ব্যাকআপ করা না থাকে তাহলে ডেটা বা সেটিংস ফিরে পাওয়া যাবে না।
ডিভাইস রিস্টোর করবেন যেভাবে : ১. আইপ্যাড বা আইফোন কম্পিউটারে যুক্ত করে আইটিউনস চালু করুন। ২. ডিভাইস যুক্ত থাকা অবস্থায় ফোর্স রিস্টার্ট করুন। ৩. কম্পিউটারে ডিভাইসটি আপডেট বা রিস্টোর করার অপশন দেখানো হবে। ৪. রিস্টোর বাছাই করুন, আইটিউনস আপনার ডিভাইসের জন্য সফটওয়্যার ডাউনলোড করবে। ৫. পুরো প্রক্রিয়াটি শেষ হলে ডিভাইসটি সেটআপ করে তা পুনরায় ব্যবহার করা যাবে।

x