অস্থির সময়ে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই

পুরস্কার বিতরণকালে আবু সুফিয়ান

বুধবার , ১২ জুন, ২০১৯ at ৬:২৪ পূর্বাহ্ণ
8

রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান বলেছেন, মনকে শুদ্ধ করে সঙ্গীত। সঙ্গীতচর্চা সুখের সন্ধান দেয়। অস্থির সময়ে শান্তির পরশ পেতে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই। শিশুদের পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত রাখতে হবে। এতে শিশুরা নৈতিক অবক্ষয় থেকে মুক্ত থেকে সুন্দর ভবিষ্যত রচনা করতে পারবে। সাংস্কৃতিক চর্চা সমাজকে সুসংগঠিত করতে পারে। বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমির এই আয়োজন শিশুদের মেধা বিকাশে ভূমিকা রাখবে। তিনি গত ১০ জুন চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমি আয়োজিত সুরের রাজ্যে প্রতিভা অন্বেষণে ‘সেরা স্বর্ণসুর ও খুদে স্বর্ণসুর সঙ্গীত প্রতিযোগিতার’ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমির সভাপতি রনি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমির পরিচালক উজ্জ্বল দত্ত। মহান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ ইউনুছ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. কথক দাশ, মাসিক জ্যোতির্ময় প্রকাশক এস প্রকাশ পাল, সমাজসেবী স্মৃতি দত্ত, প্রতিযোগিতার বিচারক অজয় চক্রবর্ত্তী, সঞ্জয় চৌধুরী, আকলিমা মুক্তা। স্বাগত বক্তব্য দেন, একাডেমির সাধারণ সম্পাদক রানু মজুমদার। শিক্ষক প্রজীব কুমার বড়ুয়া ও ইসমাত ফারজানার সঞ্চালনায় আরো বক্তব্য দেন, একাডেমির সহ-সভাপতি শ্রীকান্ত মজুমদার, যুগ্ম সম্পাদক সোমনাথ বিশ্বাস অন্ত, পূজা ভঞ্জ, সুনয়ন আচার্য্য, রাসেল দেব, জুঁই চক্রবর্ত্তী, নিতু চৌধুরী, অমিত দে, নোবেল আচার্য্য শাওন, জয়শ্রী চৌধুরী, রুমি চৌধুরী, পূজা রুদ্র, সুস্মিতা দাশ তুলি, ইতি দাশ, তন্নী চৌধুরী, সোমা চৌধুরী, স্মৃতি দাশ, ঋতু দে, অর্চি বিশ্বাস, ঋতু দাশ, রীমা চৌধুরী, সঞ্জয় ভক্ত, সেতু বৈদ্য, অমিত আচার্য্য, শিল্পী তানিশা ভঞ্জ প্রমুখ।
অনুষ্ঠানে সেরা ও খুদে বিভাগে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণের গিটার ও শিক্ষাবৃত্তি ১৫ হাজার টাকা পুরস্কার পান বৃষ্টি দে ও প্রশান্ত দাশ রাহুল, ১ম রানার্সআপ হিসেবে স্বর্ণ ও রূপার তবলা ও শিক্ষাবৃত্তি ১০ হাজার টাকা পুরস্কার পান রক্তিম ধর ও রিমি সিনহা, ২য় রানার্সআপ হিসেবে স্বর্ণ ও রূপার বাঁশি ও শিক্ষাবৃত্তি ৫ হাজার টাকা পুরস্কার পান ইপা শীল ও উম্মে কাউসার নিঝুম। উল্লেখ্য, গত ২৬ মে চট্টগ্রাম শিশু একাডেমি মিলনায়তনে প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দুই ক্যাটাগরিতে ২০ জন প্রতিযোগিকে নির্বাচিত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x