অস্ত্রসহ ‘কিলার’ মাসুদ গ্রেফতার

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ৬ ডিসেম্বর, ২০১৮ at ৫:৪৮ পূর্বাহ্ণ
8

খুলশী থানাধীন কুসুমবাগ এলাকায় অভিযান চালিয়ে দুইটি এলজি, পাঁচ রাউন্ড কার্তুজ ও দুই হাজার পিস ইয়াবাসহ তালিকাভুক্ত সন্ত্রাসী মাসুদ কামাল ওরফে ‘কিলার’ মাসুদকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার ভোরে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার মাসুদ কামাল বরগুনা জেলার পাথরঘাটা থানার নাচনাপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে। সে চট্টগ্রাম নগরের খুলশী থানার ডেবার পাড় কুসুমবাগ আবাসিক এলাকায় থাকতো।
নগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ জোন) সোহেল রানা জানান, মাসুদ কামাল খুলশী থানার তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারিসহ ১৭টি মামলা আছে। নির্মাণাধীন ভবন মালিকদের কাছ থেকে চাঁদাবাজি করতো সে। নীরবে চাঁদাবাজি করলেও ভয়ে মুখ খুলতো না কেউ। তাকে গ্রেফতারের পর এলাকায় স্বস্তি নেমে এসেছে।
দীর্ঘদিন ধরে তাকে গ্রেফতারের চেষ্টা করে আসছে পুলিশ। অবশেষে মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।
সোহেল রানা আরো জানান, ২০১৫ সালে জানুয়ারিতে খুলশী থানার একটি হত্যা মামলায় তালিকাভুক্ত সন্ত্রাসী মাসুদ কামাল সেজে হুমায়ুন কবির নামে এক ব্যক্তি আদালতে আত্মসমর্পণ করেন।
টাকার বিনিময়ে হুমায়ুন কবিরকে জেল খাটতে রাজি করান মাসুদ কামাল। পরে বিষয়টি ফাঁস হলে সুয়োমোটো মামলায় দুজনকে গ্রেফতার করা হয়। পলাতক ছিলেন মাসুদ কামাল।
উল্লেখ্য, মাসুদ কামালের বিরুদ্ধে ২০০০ সালের ১৪ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা পুলক বিশ্বাসকে ব্রাশফায়ারে হত্যার অভিযোগে মামলা আছে। এছাড়া তার বিরুদ্ধে ব্যবসায়ী জাকির হোসেন ও ছাত্রলীগ নেতা কায়সার হত্যারও অভিযোগ আছে।

x