অবশেষে অব্যাহতি চেয়ে চিঠি দিলেন সেই চবি শিক্ষক

চবি প্রতিনিধি

বৃহস্পতিবার , ৩ অক্টোবর, ২০১৯ at ১১:১২ পূর্বাহ্ণ
468

গবেষণা পরিচালনা ও প্রকাশনা দপ্তরের পরিচালক পদে সদ্য নিয়োগ পাওয়ার কিছুদিনের মাথায় অব্যাহতি চেয়ে বসেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর অব্যাহতি চেয়ে তিনি একটি চিঠি দেন। এর আগে তার বিরুদ্ধে আওয়ামী বিরোধীসহ বিভিন্ন অভিযোগ তুলে প্রশাসনিক পদ থেকে তার অব্যাহতি চেয়ে অনশন ও উপাচার্য বরাবর স্মারকলিপি দেন শাখা ছাত্রলীগের সাবেক সদস্য ইফতেখার উদ্দিন আয়াজ।
চিঠি দেয়ার বিষয়টি নিশ্চিত করে গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ সাংবাদিকদের বলেন, কিছুদিন আগে ড. রাহমান নাসির উদ্দিনের অব্যাহতির বিষয়ে আমি একটা চিঠি পেয়েছি। বিষয়টি উপাচার্যকে জানানো হয়েছে। তিনি এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। তবে এসময় তিনি চিঠি প্রদানের দিন ও তারিখ স্পষ্ট করে বলতে পারেননি।
অব্যাহতির বিষয়ে অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিন সাংবাদিকদের বলেন, কোটা সংস্কার আন্দোলনকারী এক শিক্ষকের পক্ষ নেওয়ায় একজন ছাত্র আমার বিরুদ্ধে আওয়ামী বিরোধী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তিকারী সাব্যস্ত করে প্রশ্ন তুলেছে। এটা আমার জন্য অসম্মানজনক মনে হয়েছে। তাই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছি। কিন্তু কর্তৃপক্ষ আমার চিঠি গ্রহণ করেনি।
উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর আওয়ামী বিরোধী উল্লেখ করে প্রশাসনিক পদ থেকে ড. রাহমান নাসির উদ্দিনসহ দুই শিক্ষককে অপসারণের দাবি জানিয়ে অনশনে বসেন শাখা ছাত্রলীগের সাবেক সদস্য ইফতেখার উদ্দিন আয়াজ। পরে ২৫ সেপ্টেম্বর একই অভিযোগে ড. রাহমান নাসির উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. শিরীণ আখতারের কাছে স্মারকলিপিও দেন সাবেক ওই ছাত্রলীগ নেতা।

x