অপরিষ্কার থাকলে হবে বিপদ

মেহজাবীন পায়েল

রবিবার , ১৮ আগস্ট, ২০১৯ at ৭:৫১ পূর্বাহ্ণ
34

কাজের ব্যস্ততায় ঘর পরিষ্কার করার কথা অনেক সময় মনেও থাকে না আমাদের। কিন্তু জানেন কি, এই অভ্যাসের জন্যই বিপদে পড়তে পারেন। এমন কি বিভিন্ন রোগের জীবাণু আক্রমণ করতে পারে। জেনে নিন ঘরের যে জিনিসগুলো অবশ্যই পরিষ্কার রাখতে হবে আপনাকে।
হাতল এবং তালা: বাইরে থেকে কেউ ডাকল। আপনি দরজা খুললেন ও তাকে ভিতরে আসতে বললেন। দরজা বন্ধ করে গল্প ও হাত না ধুয়েই যথারীতি শুরু করলেন খাওয়াদাওয়া। কিন্তু জানেন কি এতে নিজের কত বড় বিপদ হতে পারে। প্রতিদিন পরিষ্কার করুন দরজার হাতল এবং তালা। এমনটি না করলে খারাপ জীবাণু সহজেই প্রবেশ করবে শরীরে।
রিমোট: বাড়িতে টিভি দেখতে দেখতে কম বা বেশি রিমোট ব্যবহার করি আমরা। আবার সেই হাতেই খাবার খাই বা কখনো মুখে হাতও দেই। বিপদ এড়াতে চাইলে হালকা ভেজা কাপড় দিয়ে প্রতিদিন এসি, টিভির রিমোট পরিষ্কার করুন।
স্মার্টফোন: গবেষণা বলছে, পৃথিবীর সবচেয়ে বেশি দূষিত সামগ্রী হলো স্মার্টফোন। কিন্তু দিনের শুরু থেকে শেষ সব সময়ই স্মার্টফোন আপনার হাতে থাকে। তাই নিজেকে সুস্থ রাখতে মোবাইল ব্যবহারের পর হাত ধুয়ে নিন। তা না হলে যেকোনো মুহূর্তে অসুস্থ হয়ে পড়তে পারেন আপনি।
মেকআপ ব্রাশ: অনেক রূপচর্চা করেও অনেকের মুখে ব্রণ হয় যার কারণ সে নিজেও বুঝতে পারে না। কিন্তু রূপচর্চার বা মেকআপ ব্রাশটি কি খেয়াল করেছেন? প্রতিদিন নিয়ম করে পরিষ্কার করুন মেকআপ ব্রাশ। এই অভ্যাস না করতে পারলে ত্বকের সমস্যা কখনোই কমাতে পারবেন না।

x