অন্যরকম তারিন

মঙ্গলবার , ৩১ জুলাই, ২০১৮ at ৭:৩৯ পূর্বাহ্ণ
228

তারিনকে টিভি নাটকে সাধারণত নায়িকা হিসেবে পাওয়া যায়। তবে এবার অন্যরকম একটি চরিত্রে আসছেন এ শিল্পী। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প অবলম্বনে তৈরি হয়েছে নাটক ‘ল্যাবরেটরি’। আর এতে তিনি আসছেন মায়ের ভূমিকায়। তার মেয়ে হিসেবে আছেন তাসনোভা তিশা। এছাড়াও আরও অভিনয় করেছেনআজাদ আবুল কালাম, ইরফান সাজ্জাদ, মানস বন্দ্যোপাধ্যায়, আব্দুর রহিম, হাসিমুন, পাভেল জামানসহ অনেকে। মাসুম রেজার চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন হাসান রেজাউল।

পরিচালক বললেন, ‘কবিগুরু প্রয়াণ দিবস উপলক্ষে এটি নির্মাণ করেছি। মূলত গল্পটাকেই এখানে প্রধান্য দেওয়া হয়েছে। আর নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তারিন জাহান।’ নাটকে দেখা যাবে, নন্দকিশোর বাবুর নিজ আগ্রহে গড়ে তুলেন একটি ল্যাবরেটরি। তার সকল ধ্যানজ্ঞান এই ল্যাবরেটরিকে ঘিরে। তার স্ত্রী সোহিনীকে ল্যাবরেটরির সকল বিষয় শেখাতে থাকেন। তাদের সংসারে একটি মেয়ের জন্ম হয়, নাম নীলা ।

কিছুদিন পর নন্দবাবু আচমকা মারা যায়। ল্যাবরেটরির সকল দায়িত্ব এসে পরে সোহিনীর কাঁধে। নীলা বড় হয়ে কিছুটা বেপরোয়া জীবন যাপন করলেও মায়ের তা পছন্দ না। মেয়ে ল্যাবরেটরি পছন্দ করে না। অন্যদিকে মা কিছুতেই স্বামীর গড়া ল্যাবরেটরির কোনও ক্ষতি হতে দেবে না। এ নিয়ে দুজনের মধ্যে শুরু হয় মানসিক দ্বন্দ্ব। পরিচালক জানান, নাটকটি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে (৬ আগস্ট) রাত ৯টা ৫মিনিটে এনটিভিতে প্রচার হবে।

x