অনুষ্ঠিত হয়ে গেল ‘এডুকেশন মালয়েশিয়া এক্সপো’

শনিবার , ২৩ মার্চ, ২০১৯ at ১০:৫৯ পূর্বাহ্ণ
47

স্বনামধন্য মালয়েশিয়াভিত্তিক শিক্ষা বিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান নলেজ হাব এবং একাডেমিয়া ইন্টারন্যাশনাল চিটাগং চট্টগ্রামের শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ব্যাপারে সহযোগিতা করতে এক হয়েছে। নলেজ হাব এবং একাডেমিয়া ইন্টারন্যাশনাল উভয় প্রতিষ্ঠানই মালয়েশিয়া, অস্ট্রেলিয়া ও কানাডায় উচ্চশিক্ষা বিষয়ে বৃত্তির তথ্য, ভর্তি, ভিসা এবং অন্যান্য সম্পর্কিত তথ্য দিয়ে সহযোগিতা করবে শিক্ষার্থীদের। এ উদ্দেশ্যে আমরা গত ২১ মার্চ নগরীর শহীদ সাইফুদ্দিন খালেদ সড়কের ইন্সটিটিউট অভ ইঞ্জিনিয়ার্সে অনুষ্ঠিত হয়ে গেল ‘এডুকেশন মালয়েশিয়া এক্সপো ২০১৯’।
এর আগে ২০ মার্চ এবং ২২ মার্চ একাডেমিয়া ইন্টারন্যাশনাল-এর চট্টগ্রাম অফিসে এবং ব্রাইট ফিউচার স্টুডেন্ট মাইগ্রেশন-এর চট্টগ্রাম অফিসে অনুষ্ঠিত হয়েছে স্কলারশিপ এসেসমেন্ট সেশন। যেখানে বৃত্তি নিয়ে বিদেশে উচ্চশিক্ষার ব্যাপারে মূল্যবান তথ্য পেয়েছে শিক্ষার্থী এবং অভিভাবকরা। স্কলারশিপ এসেসমেন্ট সেশনগুলো পরিচালনা করেন মালয়েশিয়ার ঝিয়ামেন ইউনিভার্সিটি এবং কেডিইউ ইউনিভার্সিটির প্রতিনিধিরা।
ঝিয়ামেন এবং কেডিইউ উভয় বিশ্ববিদ্যালয়ই স্ব স্ব ক্ষেত্রে সুপরিচিত মালয়েশীয় বিশ্ববিদ্যালয়। ঝিয়ামেন ইউনিভার্সিটি বিশ্বের সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি যেটি ব্যবসা, প্রকৌশল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ডিজিটাল মিডিয়া, যোগাযোগ এবং অন্যান্য ক্ষেত্রে পড়াশোনার সুযোগ দিয়ে থাকে। কেডিইউ ইউনিভার্সিটি হসপিটালিটি, প্রকৌশল, আইন এবং আমেরিকান ডিগ্রি ট্রান্সফার প্রোগ্রামের জন্য সেরা মালয়েশীয় বিশ্ববিদ্যালয়। নলেজ হাব এবং একাডেমিয়া ইন্টারন্যাশনালের মাধ্যমে আবেদন করলে মেধাবী শিক্ষার্থীদের ঝিয়ামেন ইউনিভার্সিটি ৭৫% পর্যন্ত এবং কেডিইউ ইউনিভার্সিটি ২০% পর্যন্ত বৃত্তি দেবে। এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, আমরা বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান যেটি মালয়েশিয়া, অস্ট্রেলিয়া এবং কানাডায় নিজস্ব অফিসের মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রয়োজনের সময় অধিকতর সেবা দিয়ে থাকি। আমাদের টিমের সদস্যরা বিদেশে উচ্চশিক্ষার ব্যাপারে অভিজ্ঞ যেহেতু তারা তাদের উচ্চশিক্ষা সম্পন্ন করেছেন মালয়েশিয়া, অস্ট্রেলিয়া এবং কানাডায়।
স্কলারশিপসহ উপরোক্ত দেশগুলোতে উচ্চশিক্ষা বিষয়ে আগ্রহীরা যোগাযোগ করতে পারেন ০১৯৬৯০০৯০০০ নম্বরে।

x