অকালে চলে গেলেন সাংবাদিক পুলক সরকার

আজাদী প্রতিবেদন

শনিবার , ৩০ ডিসেম্বর, ২০১৭ at ১:৩৩ অপরাহ্ণ
105

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক পুলক সরকার মারা গেছেন। গতকাল (শুক্রবার) বেলা সাড়ে তিনটায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মস্তিষ্কের রক্ত ক্ষরণজণিত রোগে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। গতকাল দুপুরে তিনি বাসা থেকে ওষুধ কিনতে বের হলে কদমতলী এলাকায় অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান। পরে তাকে স্থানীয় একটি ক্লিনিক এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে দৈনিক নায়বাংলা ও বিভিন্ন সংবাদ সংস্থায় সহসম্পাদক হিসেবে কাজ করেছেন। চট্টগ্রাম প্রেস ক্লাব ছাড়াও তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কোঅপারেটিভ সোসাইটির সদস্য ছিলেন। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নে কোকদন্ডী গ্রামের নিজ বাড়িতে সাংবাদিক পুলক সরকারের শেষকৃত্য গতকাল রাতে সম্পন্ন হয়েছে।

এর আগে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আনা হয় পুলক সরকারের মরদেহ। এ সময় চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান সাংবাদিক নেতৃবৃন্দসহ তার দীর্ঘদিনের সহকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বিএফইউজের সহসভাপতি শহীদ উল আলম, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকারী সদস্য ম. শামসুল ইসলাম প্রমুখ।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, কার্যনির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান,সাংবাদিক হাউজিং কোঅপারেটিভ সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মশিউর রেহমান বাদল ও সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ। শোকবার্তায় সাংবাদিক নেতৃবৃন্দ প্রয়াত সাংবাদিক পুলক সরকারের আত্মার শান্তি কামনা করে তার পরিবারের সসদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। কালীপুর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আ ন ম শাহাদত আলম, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক নেতা আ ন ম অহিদুল আলম সাংবাদিক পুলক সরকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

x